৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উপজেলা নির্বাচন বর্জনের আহবান জানিয়ে বরিশালে বিএনপির লিফলেট বিতরণ চাঁদপুরায় গণকের কথায় খলিলের মাংসের দোকানে তালা দিয়েছে মেম্বার ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম "হেনরীর ভুবন" এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি ঝালকাঠিতে র‌্যাবে হাতে সুজন হত্যা মামলার আসামি বাবা-ভাই গ্রেপ্তার গৌরনদীতে আওয়ামীলীগের দু পক্ষের মধ্যে সংঘর্ষ, ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা দিলুসহ রক্তাক্ত জখম-৫ কলাপাড়ায় মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-১ উজিরপুরে ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু উজিরপুরে জেলেদের মাঝে বৈধ জাল ও ছাগল বিতরণ করেন - রাশেদ খান মেনন এম পি পাথরঘাটায় সুপেয় পানির তীব্র সংকট, মেপে পানি পান করতে হয় বাসিন্দাদের

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে বিভিন্ন ক্যম্পাসে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে বিভিন্ন ক্যাম্পাসে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্বদ্যালয়, বিএম কলেজ ও চরমোনাই কামিল মাদ্রাসা শাখা।

আজ রোববার (৩০ মে) তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

এসব তারা বলেন, করোনার প্রকোপের কারনে দীর্ঘ ১৫ মাস যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে বিভিন্ন সময় বিভিন্ন তারিখ দিলেও আজও খোলা হয়নি শিক্ষা প্রতিষ্ঠান।মাঝে কিছু দিন কওমী মাদ্রাসা খোলা থাকলেও এখন বন্ধ আছে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান।দীর্ঘ ছুটির বদৌলতে শিক্ষার্থীরা লেখাপড়ায় মনোনিবেশ না করে মনোযোগ দিচ্ছে অনলাইন গেমস এর দিকে।

এদিকে শিক্ষা মন্ত্রী গতকাল স্পষ্ট করেই বলেছেন করোনার সংক্রমণের হার ৫% এর নিচে না নামলে শিক্ষা প্রতিষ্ঠান না খোলার কথা। অন্যদিকে প্রতিষ্ঠান খোলার দাবি নিয়ে রাজপথে নেমেছে বিভিন্ন ছাত্র সংঠন।ইশা ছাত্র আন্দোলন ঘোষণা করেছে দীর্ঘ এক কর্মসূচি।

শিক্ষা মন্ত্রণালয় যখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত হীনতায় ভুগছে ঠিক এমনই সময় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে একই দিনে বরিশালের উল্লেখযোগ্য তিন ক্যাম্পাসে মানববন্ধন করে ইশা ছাত্র আন্দোলন।

মানববন্ধন কালে শিক্ষার্থীদের হাতে দেখা যায় দোকান শপিংমল সবই খোলা ক্যাম্পাসে কেনো ঝুলবে তালা, দাবি মোদের একটাই সকল ক্যাম্পাস খোলা চাই,ইত্যাদি শ্লোগাল সম্বলিত প্লেকার্ড।

ইশা ছাত্র আন্দোলন বিএম কলেজ সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন- যেখানে বাংলাদেশের সব কিছুই চলছে তখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কোন যৌক্তিকতা নেই।

ইশা ছাত্র আন্দোলন বরিশাল বিশ্বদ্যালয় শাখার সভাপতি মুহাম্মাদ তৌহিদ বাশার বলেন- শিক্ষার্থীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থেকে দাবি আদায়ে সর্বোচ্চ ভূমিকা রাখবে ইশা ছাত্র আন্দোলন ববি শাখা। চরমোনাই আলিয়া শাখা সভাপতি আবু সালেহ মুসা বলেন মার্কেট অফিস আদালত খোলা রাখার কারনে যদি করোনা প্রকোপ না বাড়ে তবে করোনার অজুহাতে শিক্ষা প্রতিষ্ঠান না খোলার পিছনে ভিন্ন কোন কারন আছে কিনা খতিয়ে দেখা দরকার।

সবকিছু ছাড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে গন স্বাক্ষরের মত ভিন্ন এক কর্মসূচি দিয়েছে ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখা।

বরিশাল মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মামুন জানান- কেন্দ্র ঘোষিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসাবে আজ থেকে ৬ জুন পর্যন্ত গন স্বাক্ষর কর্মসূচি, ৭ জুন ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন, ১০ জুন থানায় থানায় মানববন্ধন, ও ডিসি, ইউএনও বরাবরা স্মারকলিপি পেশ হ কেন্দ্র ঘোষিত সকল কর্মসূচি বাস্তবায়ন করবে তারা।

সর্বশেষ