৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন বাউফলে গর্ভে থাকা ভ্রূণ নষ্ট, স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন ভোলায় পুলিশে চাকুরী দেওয়ার নামে প্রতারণা : প্রতারক আটক উপজেলা নির্বাচন : গৌরনদীতে তিন প্রার্থীর ব্যতিক্রর্মী প্রচারণা ববিতে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

শেখ রাসেল বেঁচে থাকলে হতেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
বরিশাল বাণী: শেখ রাসেল বেঁচে থাকলে হতেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি।রাজনৈতিক কারণে ১০ বছরের শিশুকে এমন নির্মম হত্যা করার নজির আর দেখা যায় না। তাই আজ জন্মদিনের উপলক্ষেও শোকের ছায়া।  মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আজ দেশের শুধু নয়, বিশ্ব নেতা হিসেবে রূপান্তর হয়েছেন৷ আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের মেধা,অক্লান্ত প্রচেষ্টায় দেশ আজ ডিজিটাল হয়েছে যার সুফল সারা দেশ পাচ্ছে।’
সোমবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর গ্রীণরোডস্থ পানিভবনের হলরুমে মন্ত্রণালয় আয়োজিত ‘শেখ রাসেল দিবস-২০২১’ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এসব কথা বলেন।
‘৭৫ এর আগস্টের শোক উল্লেখ করে বিশেষ অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি বলেন,’ ঘাতকেরা শিশু রাসেলকেও রেহাই দেয় নি কারণ বঙ্গবন্ধুর রক্ত। বঙ্গবন্ধুর রক্ত বেঁচে থাকলে কি হয় তার প্রমাণ মাননীয় প্রধানমন্ত্রী। ইতিহাসে মীরজাফরেরা মীরজাফর থাকবে চিরকাল।’
সিনিয়র সচিব কবির বিন আনোয়ার আগামী বছর থেকে দিবসটি আরো শিশু-কিশোরদের সমাগমে মুখরিত করা এবং চিত্রাঙ্কন বা আবৃতি প্রতিযোগিতার মাধ্যমে মেধা বিকাশে উদ্যমী পদক্ষেপ ব্যবস্থা করার আশাবাদ ব্যক্ত করে বক্তব্য রাখেন।
মাঈনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ। অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে পানি ভবনস্থ শেখ রাসেল প্রতিকৃতিতে ফুলেল পুষ্পস্তবক অর্পন ও এক মিনিট নিরবতা পালন করা হয়।
এদিকে বরিশালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহিদ শেখ রাসেল এর জম্মবার্ষিকী উপলক্ষে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি’র উদ্যোগে  দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
সোমবার (১৮ অক্টোবর) বাদ আসর  নগরীর করীম কুটিরস্থ পানিসম্পদ প্রতিমন্ত্রী’র বাস ভবনে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
দোয়া মোনাজাত পরিচালনা করেন করীম কুটি জামে মসজিদের পেশ ইমাম।
সে-সময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন,২০নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব,২৩নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার,২৬নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ন কবির,২৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহম্মেদ,২৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সুলতান মাহামুদ হাওলাদার,মহানগর আ’লীগের সাবেক সদস্য ও ১৪নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মেজবাহুল ইসলাম দিপু, ২১নং ওয়ার্ড আ’লীগের সাবেক সভাপতি কবীর সিকদার,২১নং ওয়ার্ড আ’লীগের সাবেক সহ-সভাপতি এ্যাড.মোরশেদ, ৩০নং ওয়ার্ড আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক সেলিম জাবেদ, মহানগর যুবলীগের সদস্য মিজানুর রহমান মিল্টন,মহানগর যুবলীগের সদস্য এস.এস শহিদুল্লাহ রেজভী,মহানগর যুবলীগের সদস্য মাসুম,২৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আঃমান্নান হাওলাদার,মহানগর যুবলীগ নেতা সোয়েব আহাদ জিসান,মহানগর যুবলীগের নেতা আতিক,বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃমাহিদুর রহমান মাহাদসহ দলীয় নেতা-কর্মীরা।

সর্বশেষ