৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুমকিতে চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিকদার এর নির্বাচনী অফিস উদ্বোধন পিরোজপুরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ মনপুরায় জেলেদেরকে মা*রধ*র করে টাকা ছি*নিয়ে নিল মৎস্য কর্মকর্তারা! আচরণবিধি লঙ্ঘন করায় ঝালকাঠি সদরে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ বরিশালের দুই উপজেলায় ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ বরিশালে ৮ঘন্টা বন্ধ থাকার পর ফের বাস চলাচল স্বাভাবিক ইন্দুরকানীতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ নেতার পাঠাগারে আগুন পাথরঘাটায় ৭ মণ হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিমের উপকার ভুলেনি বৃদ্ধ মফিজুল বাউফলে ভাইয়ের ছেলের হা*মলায় বিধ্বস্ত ভিক্ষুকের বসতঘর

২০০৪ সালের ধর্ষণ মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদন্ড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধি: ভোলায় ১৮ বছর পর ধর্ষণ মামলায় ২ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডে পাশাপাশি ২ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুর ১টায় ভোলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক জেলা ও দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় এক আসামি আদালতে উপস্থিত থাকলেও অন্যজন পলাতক। দন্ডপ্রাপ্তরা হলেন- মো. সেলিম ও নাসিম। তাদের বাড়ি চরফ্যাশন উপজেলার চরযমুনা গ্রামে। এছাড়া নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার অপর চার আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।
মামলার এজাহারে বলা হয়, ২০০৪ সালের ৬ জুন চরফ্যাশন উপজেলার চরযমুনা গ্রামে ভুক্তভোগী নারীকে তার নিজ বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে একই এলাকার আসামি সেলিম ও নাসিম বাড়ির পাশের একটি মাঠে দলবেঁধে ধর্ষণ করে। ঘটনার দুই দিন পর ধর্ষণের শিকার ওই নারী চরফ্যাশন থানায় মামলা করেন। মামলায় একাধিক সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও জেরা শেষে বিচারক আসামি সেলিম ও নাসিমকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও দুই লাখ টাকা জরিমানা আদায়ের আদেশ দেন। অন্যদিকে নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার অপর চার আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।
এ রায়ে সন্তোষ প্রকাশ করে সরকার পক্ষের মামলা পরিচালনাকারী পিপি হুমায়ুন কবির বলেন, ১৮ বছর পরে হলেও আসামিরা দৃষ্টান্তমূলক সাজা পাওয়ায় আমরা মনে করি ভিক্টিম ন্যায় বিচার পেয়েছে। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী মাহাবুবুল হক লিটু বলেন, আসামিরা ন্যায় বিচার না পাওয়ায় তারা উচ্চ আদালতে আপিল করবেন।

সর্বশেষ