৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন বাউফলে গর্ভে থাকা ভ্রূণ নষ্ট, স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন ভোলায় পুলিশে চাকুরী দেওয়ার নামে প্রতারণা : প্রতারক আটক উপজেলা নির্বাচন : গৌরনদীতে তিন প্রার্থীর ব্যতিক্রর্মী প্রচারণা ববিতে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করলেন শাহজাহান ওমর

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি ::: টুংগীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান (বহিষ্কৃত) ঝালকাঠি-১ আসনের (রাজাপুর-কাঁঠালিয়া) নৌকার প্রার্থী ও বিএনপি সরকারের সাবেক আইন ও ভূমি প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম। তিনি গত ৩০ নভেম্বর আওয়ামী লীগে যোগ দেন এবং নৌকা প্রতীক পান।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১০টার দিকে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেন তিনি। এরপর ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন।

পরে তিনি রাজাপুর উপজেলার বাইপাস এলাকায় নৌকা প্রতীকের নির্বাচনী প্রধান কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় রাজাপুর ও কাঁঠালিয়ার বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ ও সদ্য আওয়ামী লীগে যোগ দেওয়া বিএনপি নেতাকর্মীরাও অংশ নেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার মেজর (অব.) ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম ঝালকাঠি-১ আসন থেকে ১৯৭৯, ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে এমপি নির্বাচিত হয়েছিলেন। গত ২৯ নভেম্বর জেল থেকে জামিনে বের হয়ে ৩০ ডিসেম্বর দীর্ঘ ৪৫ বছর পর বিএনপির রাজনীতি ছেড়ে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করে আওয়ামী লীগে যোগদান করেন। এরপর এই আসনে নৌকা মার্কার মনোনয়ন দেওয়া হয় তাকে। ওইদিন অনলাইনে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। পরে এ আসনে নৌকা প্রতীক পাওয়া গত তিনবারের এমপি বজলুল হক হারুন নৌকা মার্কার প্রতি সমর্থন জানিয়ে নিজের প্রার্থিতা করবেন না বলে জানিয়ে দেন।

এ আসনে নৌকার সাথে মূল লড়াই হবে ঈগল প্রতীকের। ঈগল প্রতীক নিয়ে মাঠে আছেন আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ উপকমিটির সদস্য সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মনির।

ঝালকাঠি এক আসনে মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। মোট ভোটার দুই লাখ ১২ হাজার আটজন।

সর্বশেষ