৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঐতিহ্যবাহী গজনী দীঘি রক্ষায় আন্দোলনের ঘোষণা দিল পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

প্রেস বিজ্ঞপ্তিঃ বরিশাল পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদের ১০ দফার অন্যতম দাবী ” ঐতিহ্যবাহী গজনীর দীঘিকে পর্যটন কর্পোরেশনের আওতায় এনে পর্যপন স্পট ঘোষণা”। দীর্ঘ দিন যাবৎ একটি স্বার্থন্বেষী মহল এই দীঘিকে আত্মসাতের পায়তারা চালাচ্ছে। ইতোমধ্যে দীঘির পাড় বেদখল হয়ে গেছে। এখন সমগ্র দীঘির দখলের প্রচেষ্টা চালাচ্ছে। বরিশাল পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদ এর তীব্র নিন্দা জানিয়ে এবং সরকারী সম্পত্তি তথা জনগণের সম্পত্তি রক্ষা,

এর উন্নয়ন ও পর্যটন স্পট ঘোষণার দাবীতে শ্রীঘ্রই আন্দোলন কর্মসূচী ঘোষণা হবে বলে জানান। বরিশাল পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদ ও চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মোঃ মুনাওয়ারুল ইসলাম অলি বলেন, এই অবহেলিত পূর্বাঞ্চলীয় উন্নয়ন ও বহু সরকারি নিদর্শন বেদখল ও বিলুপ্তির হাত থেকে রক্ষার জন্য আমরা চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়নের দাবী জানিয়ে আসছে।

পূর্বাঞ্চলের একটি স্বতন্ত্র প্রশাসনিক ব্যবস্থা থাকলে এ সকল সম্পত্তি রক্ষা করা সহজ হতো। গজনীর দীঘি হাজার বছরের পুরোনো ঐতিহ্যবাহী একটি পুরাকীর্তি। ইহা রক্ষা, সংস্কার ও উন্নয়নের জন্য বরিশালের সকল রাজনৈতিক সামাজিক সংগঠন নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। এ দীঘিকে রক্ষা ও উন্নয়ন ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

সর্বশেষ