৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উজিরপুরের সোনার বাংলা মা: বি: সুবিধা বঞ্চিত ছাত্র-ছাত্রীদের মাঝে অর্থ প্রদান। ইতিহাস থেকে শিক্ষাগ্রহণ করতে হবে : মেয়র খোকন সেরনিয়াবাত আমতলীতে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যার চেষ্টা ।। ঝালকাঠিতে ছাত্রীকে ব্ল্যা*কমেইল করে ধ*র্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেফতার বরগুনায় নারীকে উত্যক্তের প্রতিবাদ করায় গ্রাম আদালতের পেশকারকে কু*পি*য়ে জ*খম বরিশালে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পিরোজপুরের ৩ উপজেলায় নির্বাচিত হলেন যারা চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ মনপুরায় উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করলেন শাহরিয়ার চৌধুরী দ্বীপক গলাচিপা ব্লাড ফাউন্ডেশনের নতুন সদস্য সংগ্রহে কর্মীসভা অনুষ্ঠিত

বরিশালে মাস্ক না পরায় ৮ বাস যাত্রীকে জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: শীতে করোনার দ্বিতীয় ধাপ প্রতিরোধে জনগণের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে বরিশালে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজার নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

এ সময় বিভিন্ন বাসের মাস্কবিহীন ৮ যাত্রীকে ১ হাজার ৭শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে মাস্কবিহীন যাত্রীদের মাঝে মাস্ক বিতরণ এবং করোনার প্রকোপ থেকে বাঁচতে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন বাস এবং টিকেট কাউন্টারে ‘নো মাস্ক, নো টিকেট, নো এন্ট্রি’ লেখা ফেস্টুন বিতরণ করা হয়।

এর আগে বুধবার রাতে একই ভ্রাম্যমাণ আদালত বরিশাল নদী বন্দরে ঢাকাগামী বিভিন্ন লঞ্চে অভিযান চালিয়ে মাস্কবিহীন ৫ জন যাত্রীকে ১ হাজার ৪শ’ টাকা জরিমানা করেন।

এদিকে জনগণকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে বরিশাল নগরীর ৫টি পয়েন্টে একযোগে ক্যাম্পেইন করেছে ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত একযাগে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এ সময় মাস্ক ব্যবহারের সুফল-কুফল সম্পর্কে নানা সচেতনতামূলক স্লোগান লেখা প্লাকার্ড প্রদর্শন করেন তারা।

সংগঠনের সদস্য মো. রাকিন বলেন, জনগণকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে সারাদেশের ৮টি বিভাগীয় শহর এবং ৬৪ জেলায় আজ একযোগে এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

সর্বশেষ