১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাউফলে বিএনপি নেতার বাড়িতে ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ স্টিকার কাঁঠালিয়ায় নির্বাচনকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন ঝালকাঠি মিথ্যা অভিযোগে হয়রানি, প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে শোকজ তালতলীতে চেয়ারম্যান পদে লড়বেন স্বামী-স্ত্রী পাথরঘাটায় ওয়ারেন্টভুক্ত আসামি উপজেলা চেয়ারম্যান প্রার্থী দুমকিতে মাহফিলের কমিটি নিয়ে সংঘর্ষে মৃত্যু, বাবা-ছেলে গ্রেপ্তার শিক্ষা কারিকুলাম বাতিলের দাবি জাতীয় শিক্ষক ফোরামের নেছারাবাদে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে আটক ১ বরিশালের ৩ উপজেলায় ৩০ প্রার্থীর মনোনয়নপত্র জমা মুলাদীতে ভোটারদের টাকা বিতরণের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

মির্জাগঞ্জ উপজেলায় মেম্বর পদের উপনির্বাচনে প্রাথমিক ভাবে জাকির খানকে বিজয়ি ঘোষণা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মোঃগোলাম সরোয়ার মনজু।

পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলায় ০৫ নং কাকড়াবুনিয়া ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের মেম্বর পদে শূন্য আসনে উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে। প্রাথমিক ফলাফলে জাকির হোসেন খান, মোরগ প্রতীক নিয়ে ৩২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী আঃ জলিল চৌকিদার, ফুটবল প্রতীক নিয়ে ৩২০ ভোট পরাজিত হয়েছেন।
আজ শনিবার ১০ অক্টোবর এই উপনির্বাচন সম্পুর্ন সুসঠ ভাবে সম্পন্ন হয়েছে। পক্ষপাত হীন নির্বাচন সম্পন্ন করার জন্য স্থানীয় প্রশাসনের ভুমিকা ছিল প্রশংসনীয়।

সরেজমিনে গিয়ে জানা যায়, শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচন সম্পন্ন করার ক্ষেত্রে যাবতীয় প্রস্ততি গ্রহণ করতে স্থানীয় প্রশাসনের প্রতি নির্বাচনের কমিশনের নির্দেশনা ছিল। ৫নং কাকড়াবুনিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদের জন্য উপ-নির্বাচনে ৪৯ নং দক্ষিন কলাগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ১ হাজার ২ শত ৮ (১২০৮) জন। ১ জন প্রিজাইডিং অফিসার, ৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৮ জন পোলিং এজেন্ট ও পুলিশ, ডিভি পুলিশ, র‌্যাব, ডিএসবি এবং আনসার বাহিনীর বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত থেকে এ নির্বাচনি দায়িত্ব পালন করেন। প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ মোস্তাফিজুর রহমান।

উল্লেখ্য, উক্ত এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি বার্ধক্যজনিত কারণে মারা যাওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আজ ১০ অক্টোবর সকাল ০৮.০০ টা থেকে বিকাল ০৪.০০ টা পর্যন্ত ভোট গ্রহন করে বেসরকারিভাবে ফলাফল প্রকাশ করেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন।

সর্বশেষ